বিয়ে না করায় বাবা-মায়ের হাতে পরিচালক খুন!

ডেস্ক রিপোর্ট প্রকাশিত: বুধবার, জুন ৯, ২০২১
বিয়ে না করায় বাবা-মায়ের হাতে পরিচালক খুন!

ইরানি পরিচালক বাবাক খোরামদিন বিয়ে করতে রাজি ছিলেন না। অথচ বাবা-মা চেয়েছিলেন বিয়ে দিতে। এর জেরে নিজের বাবা-মায়ের হাতে খুন হয়েছেন ৪৭ বছর বয়সী ইরানী ফিল্ম পরিচালক বাবাক।

পরিচালকের টুকরো করা দেহ পশ্চিম তেহরানের একবাতান এলাকা থেকে উদ্ধার হয়েছিল । আদালতের সামনে নিজেদের অপরাধ নির্দ্বিধায় স্বীকার করে নিয়েছেন বাবাক খোরামদিনের বাবা-মা।

স্থানীয় গণমাধ্যম সূত্রে খবর, তেহরান ক্রিমিনাল কোর্টের প্রধান মোহাম্মদ শাহরিয়ারি জানিয়েছেন জেরায় পরিচালকের বাবা অপরাধের কথা স্বীকার করেছেন। এছাড়াও এই দম্পতি নিজেদের মেয়ে এবং জামাইকে খুন করার কথাও নাকি স্বীকার করেছেন।

বাবাক খোরামদিনের বাবা সাংবাদিকদের জানান, ‘আমার ছেলে বিয়ে করেনি। ও আমাদের হেনস্থা করত। এতে সমাজে আমাদের সম্মানহানি হচ্ছিল। তাই আমি ও আমার স্ত্রী এই সিদ্ধান্ত নিই। আমরা ওর থেকে মুক্তি চেয়েছিলাম যাতে আমাদের সম্মানে আর দাগ না লাগে। এই কাজের জন্য আমাদের কোনও অনুশোচনা নেই।’

উল্লেখ্য, বাবাক একাধিক শর্ট ফিল্ম পরিচালনা করেছেন। যার মধ্যে রয়েছে ‘কেরেভিসে’ (Crevice), ‘ওথ টু ইয়াশার’ (Oath to Yashar)। ২০০৯ সালে তেহেরান বিশ্ববিদ্যালয়ের ‘ফ্যাকালটি অফ ফাইন আটর্স’ থেকে সিনেমায় স্নাতোকত্তর ডিগ্রী নেন এই পরিচালক।